ছিনতাইকারীর কবলে খৈয়াছড়া ঝর্ণা থেকে পড়ে মৃত্যু

মিরসরাইয়ের খৈয়াছড়া ঝর্ণায় ছিনতাইকারীর কবলে পড়ায় পা পিছলে ৪০০ ফুট উপর থেকে পড়ে ফয়েজ আহমেদ খাজু (৪০) নামে ফেনীর এক পর্যটকের মৃত্যু হয়েছে।

মিরসরাই সীতাকুণ্ড রেঞ্জের খৈয়াছড়া ঝর্ণার উপরের স্টেপে শিমুলতলী ঝর্ণার কাছাকাছি এই ঘটনা ঘটে।

নিহত ফয়েজ ফেনী পৌরসভার ৮ নং ওয়ার্ডের বারাহীপুর তালুকদার বাড়ির মোঃ ইদ্রিস মিয়ার ছেলে।

৪ সেপ্টেম্বর শুক্রবার দুপুর ১ টার দিকে খৈয়াছড়া ঝর্ণার উপরের স্টেপে এই ঘটনা ঘটে। সন্ধ্যা ৬টার দিকে ফায়ার সার্ভিসের একটি টিম ও স্থানীয়রা একটি খাদ থেকে তাকে মৃত উদ্ধার করে।

উদ্ধারের পর নামিয়ে আনা হচ্ছে মৃত ফয়েজকে

সরেজমিনে থাকা একজন জানান,
খৈয়াছড়া ঝর্ণায় ওই টিমে ফেনী থেকে বেড়াতে এসেছিল ৯ জন। ৩ জন খৈয়াছড়া ঝর্ণার প্রথম স্টেপে থেকে বাকি ৬ জন উপরের ঝর্ণা দেখতে রওয়ানা দেয়। তাদের ৩ জন মধ্যখানে বিরতি টেনে বাকি তিনজন রওয়ানা হয় মূল সামিটের উদ্দেশ্যে। খৈয়াছড়া ঝর্ণার শেষ স্টেপ নামে শিমুলতলি ঝর্ণা ছেড়ে ওরা এগিয়ে যায় খাদ ধরে আরো উপরে। সেখানে হঠাৎ ছিনতাইকারীর কবলে পড়ে তারা। খাদের কিনারায় জঙ্গল থেকে দুজন ছিনতাইকারী এসে তাদেরকে পথ আগলে ধরে। এসময় ছিনতাইকারীদের সাথে পর্যটক আশরাফুল আলম পলাশ সহ বাকিদের লাঠি নিয়ে হাতাহাতি হয়। সেসময় খাদের পাশে থাকা ফয়েজ আহমেদ খাজু পা পিছলে পড়ে যায় প্রায় ৪০০ ফুট নিচে। তখন ছিনতাইকারীরা পালিয়ে যায়। পরে থাকে মৃত উদ্ধার করা হয়।

মিরসরাই থানার ওসি তদন্ত রফিকুল ইসলাম জানান, ছিনতাইকারীর কবলে পড়া নিয়ে আমাদের কাছে কোন তথ্য আসেনি। নিহতের ভাই ফজুল করিম ফোনে দুপুর একটায় খৈয়াছড়া ঝর্ণায় তার ভাই আহত হওয়ার খবর জানান। এরপর সাথে সাথে মিরসরাই থানা হতে এসআই আবুল কাশেমের নেতৃত্বে ৪ জনের একটি দল খৈয়াছড়ার দিকে রওয়ানা দেই। পরবর্তীতে ফায়ার সার্ভিসের সহায়তায় তাকে মৃত উদ্ধার করা হয়।

এবং ইতিমধ্যে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।