কুমিল্লার ম্যাজিক প্যারাডাইস পার্ক

প্রায় দুই শ কোটি টাকায় নির্মিত পার্কটিতে রয়েছে বিনোদনের সব আয়োজন। কুমিল্লা বিশ্বরোড থেকে কোটবাড়ির পথ ধরে বিশ্ববিদ্যালয় পাড় হয়েই ম্যাজিক প্যারাডাইস পার্কটি।

এর একটু সামনেই বাংলাদেশের প্রথম ডাইনোসর পার্ক, যেখানে ভয়ংকর ডাইনোসরের গর্জনের পাশাপাশি রয়েছে সম্পূর্ণ আমদানীকৃত অত্যাধুনিক রাইডস সমূহ।

কোটবাড়িতে বেড়াতে এলে প্রাচীন সভ্যতার নিদর্শন আপনাকে বিমুগ্ধ করবে, এছাড়া এখানকার বৌদ্ধ বিহার যাদুঘর ওয়াটার ল্যান্ড পার্ক বার্ড নীলাচল আর লালমাটির বিস্তৃত পাহাড়, মন কেড়ে নেবে।

তবে কুমিল্লায় এলে ভুল করে বিশ্ব রোড থেকে মাতৃভান্ডারের রসমালাই কিনতে যাবেন না, কারণ এগুলো আসল মাতৃভান্ডারের রসমালাই নয়, আপনি চলে যাবেন মুল শহরের কান্দিরপাড়ে, যেখানে প্রকৃত মাতৃভান্ডারের রসমালাই ছাড়াও রয়েছে কুমিল্লার বিখ্যাত খাদি কাপড়।

শিক্ষা সংস্কৃতি ইতিহাস ঐতিহ্যের কুমিল্লায় আপনাকে স্বাগতম।
সুন্দর এই পার্কটি কুমিল্লার কোটবাড়িতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় এর খুব কাছে অবস্থিত। চমৎকার মনোরম প্রাকৃতিক পরিবেশে পার্কটি স্থাপিত হয়েছে।

দ্বিতীয় মেঘনা, গোমতী এবং কাচপুর সেতু চালু হওয়াতে এখন চাইলে খুব সহজেই ঢাকা থেকে দিনে দিনেই ঘুরে আসতে পারেন লালমাই পাহাড় এর কোলে অবস্থিত এই পার্ক থেকে।

কিভাবে যাবেন এবং খরচাপাতিঃ

ঢাকা কমলাপুর অথবা সায়েদাবাদ থেকে কুমিল্লাগামী যেকোনো বাসে উঠে কোটবাড়ি বিশ্বরোড এ নেমে যাবেন। ভাড়া এসি ২৫০/- নন এসি ২০০/- (জাংগালিয়া বাস স্ট্যান্ড যে বাসগুলা যায় ঐ গুলাতে উঠবেন, রয়েল এসি, প্রিন্স বিজনেস ক্লাস এসি, এশিয়া এয়ারকন সহ এশিয়া, তিশার কিছু নন এসি বাস পাবেন) বিশ্বরোড থেকে কোটবাড়িগামী সিএনজিতে করে চলে যান, ভাড়া নিবে জনপ্রতি ১৫-২০/- তারপর একটা অটো/সিএনজি রিসার্ভ নিয়ে চলে যান অনিন্দসুন্দর পার্কটিতে। ভাড়া নিবে ১০০-১৫০/-

পার্ক এর এন্ট্রি ফি ২০০/-
ওয়াটার পার্ক এর এন্ট্রি ফি ৩০০/-
৬ বছরের নিচে বাচ্চাদের কোনো টিকেট লাগে না।

পাশাপাশি হাতে সময় থাকলে ঘুরে আসতে পারেন ইটাখোলা মুড়া, রুপবান মুড়া, কুমিল্লা বার্ড, ময়নামতি যাদুঘর সহ বেশকিছু দর্শনীয় স্থান যা এই পার্কটির খুব কাছেই। তাই হাতে সময় নিয়ে আজই চলে আসুন অনিন্দসুন্দর এই জায়গায়।

পার্কটিতে যারাই ঘুরতে আসবেন খেয়াল করবেন যাতে আপনার দ্বারা পার্কটি ময়লা না হয়। আমরা যেখানেই যাই পরিবেশ পরিষ্কার রাখার ব্যাপারে সবসময় সচেতন থাকি।

সতর্কতাঃ

যারা কুমিল্লার বাইরে থেকে অাসবেন সঙ্গে খাবার নিয়ে অাসার চেষ্টা করবেন।পার্কের রেস্টুরেন্ট এবং রিসোর্ট এখনও চালু হয়নি। তাই খাবারের জন্য কষ্ট পাবেন। অাশে পাশেও তেমন ভালো কোন খাবারের দোকান নেই। তবে কোটবাড়িতে ভালো কিছু রেস্টুরেন্ট আছে ইচ্ছা হলে ওখানে গিয়ে খাওয়া দাওয়া করতে পারবেন।